Pre-Production Meeting Procedure (SOP)-প্রি-প্রোডাকশন মিটিং কার্যপ্রণালী ।

Pre-Production Meeting Procedure (SOP)-প্রি-প্রোডাকশন মিটিং কার্যপ্রণালী ।

Pre-Production Meeting Procedure (SOP)-প্রি-প্রোডাকশন মিটিং কার্যপ্রণালী ।

1.      Purpose:

In order to maintain the quality of the products produced by the factory, pre-production meetings have been held during the pre-production meetings with the responsible persons of each section involved in the production of all the styles to ensure the quality and measurement of the products. Highly effective in ensuring quality-(ফ্যাক্টরির উৎপাদিত পণ্যের গুনগত মান অক্ষুণ্ণ রাখার লক্ষ্যে, সকল স্টাইল বাল্ক প্রোডাকশন শুরুর আগে পণ্য উৎপাদনের সাথে জড়িত প্রত্যেকটি সেকশনের দায়িত্বশীল ব্যক্তিদের নিয়ে উৎপাদন কালীন সময়ে পণ্যের কোয়ালিটি ও ম্যাজারম্যান্ট ঠিক রাখার জন্য প্রি-প্রোডাকশন মিটিং এর সময় সুনির্দিষ্ট কর্মপদ্ধতি  নির্ধারন করেছে যা উৎপাদন বৃদ্ধি ও উৎপাদিত পণ্যের গুনগত মান নিশ্চিত করার জন্য অত্যন্ত কার্যকর)।

2.      Scope:

This process applies all the style that the factory is going to start production-(এই প্রসেস টি  ফ্যাক্টরিতে শুরু হতে যাওয়া প্রতিটি নতুন স্টাইল এর ক্ষেত্রে প্রযোজ্য)।

3.      Responsibility:

3.1  Relevant Planner is responsible to call the meeting by sending meeting request through email-(সম্পৃক্ত পরিকল্পনাকারী (প্ল্যানার) পি পি মিটিং এর অনুরোধ সম্বলিত একটি ইমেইল এর মাধ্যমে মিটিং কল করবে)।

3.2  Respective GPQ/ Quality Manager/ In-charge is responsible to conduct the PP meeting & circulate the PP meeting minutes. প্রাসঙ্গিক বায়ারের জি পি কিউ/কোয়ালিটি ম্যানেজার/ইনচার্জ পি পি মিটিং পরিচালনা করবে এবং তার রিপোর্ট আকারে প্রকাশ করবে।

3.3  Below list of the people is responsible to participate to meeting with relevant document-(নিম্নোক্ত তালিকাভুক্ত দায়িত্বশীলগণ প্রয়োজনীয় কাগজ পত্র সহ মিটিং এ অংশগ্রহণ করবেন)।

3.3.1        Merchandiser with approved trim card and style file with relevant document-(মার্চেন্ডাইজার (ট্রিম কার্ড ও প্রয়োজনীয় কাগজপত্র সম্বলিত ফাইল সহ)।

3.3.2        Garment Technician (Who develop the sample)-(গার্মেন্ট টেকনিশিয়ান (যে স্যাম্পল তৈরি করেছে)।

3.3.3        Representative from accessories and yarn Store Manager/Incharge and store quality responsible-(এক্সেসরিজ ও ইয়ার্ন স্টোর ম্যানেজার/ ইনচার্জ এবং কোয়ালিটির দায়িত্বে থাকা ব্যক্তি)।

3.3.4        Quality Manger/ In-charge-(কোয়ালিটি ম্যানেজার/কোয়ালিটি ইনচার্জ)।

3.3.5        Assistant Production Manager / Production Manager-(অ্যাসিস্ট্যান্ট প্রোডাকশন ম্যানেজার/ প্রোডাকশন ম্যানেজার)।

3.3.6        Knitting in charge and FQC-(নিটিং ইনচার্জ এবং এফ কিউ সি)।

3.3.7        Linking in charge Linking FQC-(লিংকিং ইনচার্জ লিংকিং এফ কিউ সি)।

3.3.8        Trimming Incharge / Supervisor / Trimming FQC-(ট্রিমিং ইনচার্জ/সুপারভাইজার/ ট্রিমিং এফ কিউ সি)।

3.3.9        Finishing in charge / Finishing FQC-(ফিনিশিং ইনচার্জ/ফিনিশিং এফ কিউ সি)।

3.3.10    Size set technician (Production & quality both)-(সাইজ সেট টেকনিশিয়ান (কোয়ালিটি ও প্রোডাকশন উভয়)।

3.3.11    Customer representative (If applicable)-(বায়ারের প্রতিনিধি (যদি থাকে)।

4.      Procedure:

4.1         Basic Requirements

4.1.1        Customer approved sample-(বায়ারের অনুমোদিত স্যাম্পল)।

4.1.2        Customer approved trim card-(বায়ারের অনুমোদিত ট্রিম কার্ড)।

4.1.3        Yarn and accessories Inspection Report & Shade range-(ইয়ার্ন এবং এক্সোসরিজ ইন্সপেকশন রিপোর্ট ও অনুমোদিত শেড রেঞ্জ)।

4.1.4        Complete style file (including technical document)-(কমপ্লিট স্টাইল ফাইল (টেকনিক্যাল ডকুমেন্ট সহ)।

4.1.5         Sample comments and correction measures against it-(স্যাম্পল কমেন্টস ও তার বিপরীতে সংশোধন মূলক ব্যবস্থা)।

4.2          Circulate a meeting request two days prior to PP meeting for all above mentioned Key people under 3.3-(পি পি মিটিং এর জন্য নির্দিষ্ট দিনের দুই দিন আগে থেকে ৩.৩ তে উল্লেখিত গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ কে জানাতে হবে)।

4.3          All basic requirements need to fulfil to conduct the meeting. If anything gets delay, that particular responsible person should reply to meeting request with the reason & new time for the meeting. (Particular person should take responsibility of any delivery hit due this) -( মিটিং এর পূর্বের সকল মূল প্রয়োজনীয়তা পূরণ করতে হবে। যদি কোন কিছুর জন্য দেরি হয় তবে দায়িত্বশীল ব্যক্তি মিটিং রিকোয়েস্টের উপরে দেরি হওয়ার কারণ, পরবর্তী মিটিং এর তারিখ সময় উল্লেখ করে রিপ্লাই দিবেন (কোন সরবরাহ জনিত বিলম্বের জন্য নির্দিষ্ট ব্যক্তি কে দায় নিতে হবে)।

4.4          GM-Operations, Manager-Quality, and GM-Merchandising & GM-Planning should discuss and agreed to process any PP meeting without basic requirement-(কোন বেসিক প্রয়োজন পূরণ করা ছাড়া পি পি মিটিং করার জন্য অবশ্যই কোয়ালিটি, প্রডাকশন ও প্ল্যানিং প্রধানের ঐক্যমত প্রয়োজন)।

4.5          Get the signature from all participations to confirm the attendance-(সকল অংশগ্রহণ কারীর অংশগ্রহণ নিশ্চিত করার জন্য উপস্থিতির রেজিস্টার বা ফর্মে স্বাক্ষর নিতে হবে)।

4.6          GPQ/Quality Manager/In-charge or his assignee should go through the PP meeting questioner & write down the all discussion points-(জি পি কিউ/কোয়ালিটি ম্যানেজার/কোয়ালিটি ইনচার্জ অথবা তাদের পরিবর্তে কেউ পি পি মিটিং-এর প্রশ্নগুলো পরবে ও আলোচ্য বিষয়গুলো লিপিবদ্ধ করতে হবে)।

4.7          There can’t be doubt or miss-understanding at the PP meeting. All instruction needs to be verified & signed-(পি পি মিটিং এ কোন বিষয়ে সন্দেহ বা অস্পষ্টতা রাখা যাবেনা। সকল নির্দেশনা যাচাইকৃত ও স্বাক্ষরিত হতে হবে)।

4.8          GPQ/Quality Manager/In-charge or his assignee is responsible to circulate the Meeting minutes & Attendance within 24hrs after the PP meeting-(জি পি কিউ/কোয়ালিটি ম্যানেজার/ ইনচার্জ অথবা তাদের প্রতিনিধি পি পি মিটিং মিনিট ও উপস্থিতর তালিকা ২৪ ঘণ্টার মধ্যে রিপোর্ট আকারে প্রকাশ করতে হবে)।

4.9          Anyone can correct the Meeting minutes by replying to sender with 24hrs (if needed)-(প্রয়োজনে যে কেউ ২৪ ঘন্টার মধ্যে রিপোর্ট প্রকাশকারীকে রিপ্লাই দিয়ে মিটিং মিনিট সংশোধন করতে পারবে (যদি প্রয়োজন হয়)।

4.10      GPQ/Quality Manager/In-charge or his assignee is responsible to re-send the amended meting minutes-(জি পি কিউ/কোয়ালিটি ম্যানেজার/ইনচার্জ অথবা তাদের প্রতিনিধি সংশোধিত মিটিং মিনিট পুনরায় সকলকে পাঠাতে দায়বদ্ধ থাকবে)।

4.11      All have to act according to the PP meeting minutes-( সকলের প্রতি মিটিং অনুযায়ী কাজ করতে হবে)।

5.       Record:

Pre-production Meeting Report.


Hope this article will help you to know about the Standard Operating Procedure of Pre-Production Meeting.


No comments

Please Do Not Enter Any Spam Link In The Comment Box.

Powered by Blogger.